সিলেটসোমবার , ১০ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইলিয়াস আলীর স্ত্রীর বিদেশ যেতে বাধা নেই

Ruhul Amin
জুলাই ১০, ২০১৭ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:‘নিখোঁজ’ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনাকে যুক্তরাজ্যে যেতে বাধা না দেয়ার নির্দেশ দিয়ে‌ছে হাইকোর্ট। একইস‌ঙ্গে তা‌কে বি‌দেশ যাওয়ার ক্ষে‌ত্রে বাধা দেয়া কেন অ‌বৈধ ও বেআইনি ঘোষণা করা হ‌বে না তা জান‌তে চে‌য়ে রুল জা‌রি ক‌রে‌ছেন আদালত।

বিচারপ‌তি মো তা‌রিক উল হা‌কিম ও বিচারপ‌তি মো. ফারুকের সমন্ব‌য়ে গ‌ঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন।

তাহসিনা রুশদীর লুনার প‌ক্ষে শুনানি করেন অ্যাড‌ভো‌কেট জয়নুল আবেদীন। তার স‌ঙ্গে ছি‌লেন সগীর হোসেন লিওন।
সগির হোসেন লিয়ন।আইনজীবী বলেন, তাহসিনা রুশদীর লুনাকে রবিবার সকাল ১০টায় লন্ডন যাত্রাকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠায় ইমিগ্রেশন পুলিশ। এর বিরুদ্ধে প্রতিকার চেয়ে রিট আবেদন করা হয়েছে।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান জানিয়েছেন, ইলিয়াস আলী ও তাহসিনা রুশদির লুনার বড় ছেলে লন্ডনের ইউনিভার্সিটি অব কিংসটন থেকে এ বছর গ্র্যাজুয়েশন শেষ করেছেন। গ্র্যাজুয়েশন সমাপ্তির অনুষ্ঠানে যোগ দিতেই তাহসিনা রুশদির লন্ডন যাচ্ছিলেন। সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লন্ডন যাওয়ার কথা ছিল। সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্মকর্তারা তাহসিনা রুশদিরকে আটকে দেন বলে জানান শায়রুল কবীর খান।

২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানীর রাস্তা থেকে ইলিয়াস আলী ও তার গাড়িচালক আনসার আলীকে অজ্ঞাত ব্যক্তিরা ধরে নিয়ে যায়। পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করে পুলিশ। এরপর থেকেই তারা নিখোঁজ।