সিলেটরবিবার , ১৬ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট -১ আসনে মাওলানা শায়খ জিয়া উদ্দীনকে জমিয়তের প্রার্থী ঘোষণা

Ruhul Amin
জুলাই ১৬, ২০১৭ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:মর্যাদাপুর্ণ সিলেট -১ আসনে ২০ দলীয় জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ প্রার্থী ঘোষণা করেছে। সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলা নিযে ঘটিত এই আসনে ১৯৯৬ সালে সংগঠনটি দলীয় প্রার্থী দিযেছিলো। মাওলানা রেজাউল করিম কাসেমী খেজুরগাছ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তখন জমিয়ত কোন জোটে ছিলোনা। কিন্তু এবার বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জমিয়তে উলামায়ে ইসলাম এই আসনে দলীয় প্রার্থী ঘোষণা করায় রাজনৈতিক অঙ্গণে নতুন হাওয়া বইতে শুরু করেছে। অনেকেই বলছেন-তাহলে কি জমিয়ত জোটে থাকবেনা? অবশ্য এই প্রশ্নের উত্তর দিয়েছেন দলের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি। গতকাল শনিবার (১৫ জুলাই) সিলেট জেলা জমিয়ত নেতাদের সাথে মতবিনিময় কালে মাওলানা ই্উসুফি বলেন, আমরা এখনো ২০ দলীয় জোটে আছি, আমরা কারো কাছে ভিক্ষা চাইনা। আমাদেরকে ৫০ টি আসন দিতে হবে। অন্যথায় বিকল্প চিন্তা..। একই বৈঠকের সভাপতি মাওলানা মুশাহিদ দয়ামিরী বলেন, জোটের শরিক হিসেবে আমাদের ন্যায্য হিস্যা দিতে হবে। তিনি বলেন, সিলেট বিভাগের ১৯ আসনে জমিয়ত প্রার্থী দেয়ার যোগ্যতা রাখে। তাই আমি আজকের সভায় -সিলেট ১ আসনে জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দীন সাহেবকে প্রার্থী ঘোষণা করছি। একই সাথে তিনি বিভাগের প্রত্যেক আসনে প্রার্থী তালিকা চুড়ান্ত করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
এদিকে, জমিয়তে উলামাযে ইসলামের একাদিক সুত্র জানিয়েছে, আসন্ন নির্বাচনে জমিয়তকে সম্মান জনক আসন না দিলে দলটি বিকল্প চিন্তা করতে বাধ্য হবে। সিলেট জেলার ৬ টি আসনের মধ্যে ২ টিতে কযেক বছর ধরে মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছেন শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক ও মাওলানা আতাউর রহমান। আসন দুটি হলো সিলেট-৪ (জৈন্তাপুর,গোয়াইনঘাট,কোম্পানীগঞ্জ) এবং সিলেট -৫ (জকিগঞ্জ-কানাইঘাট। এই দুই আসনে ছাড় না দিলে সিলেটের প্রতিনিটি আসনেই দলীয় প্রার্থী নিযে নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছে জমিয়ত।
কে এই শায়খ জিয়াউদ্দীন :
মাওলানা শায়খ জিয়াউদ্দীন সিলেট বিভাগের একজন প্রভাবশালী আলেম। সিলেট জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক ,সিলেট জেলা জমিয়তের সভাপতি একই সাথে কেন্দ্রীয় সহসভাপতির দায়িত্ব পালন করছেন। দেশের প্রাচিনতম কওমী মাদরাসা শিক্ষা বোর্ড আজাদ দ্বানী এদারাযে তালিম বাংলাদেশের তিনি বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি সহ বিভিন্ন সামাজিক
সংগঠনের সাথে সম্পৃক্ত। তবে তার সার্বজনীন পরিচিতি হলো ঐতিহ্যবাহী জামিয়া মাদানীয়া আঙ্গুরা মুহাম্মদপুরের প্রিন্সিপাল। এই প্রতিষ্টানকে ঘিরেই দেশে বিদেশে তার রয়েছে হাজার হাজার ছাত্র-ভক্ত। আল্লামা শাহ আহমদ শফীর ছাত্রদের মধ্যে তিনি র্শীষ স্থানীয়দের অন্যতম। তিনি যদি নির্বাচনে অংশ গ্রহন করেন তাহলে সিলেট বিএনপির পরাজয় অবশ্যসম্ভাবী। তবে এবিষয়য়ে সিলেট রিপোর্ট এর পক্ষ থেকে শায়খ জিয়াউদ্দীনের মতামত জানতে চাইলে তিনি মোবাইলে নয়, সরাসরি কথা বলবেন বলে জানান।