সিলেটসোমবার , ২১ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রধান বিচারপতির বিরুদ্ধে মামলার হুশিয়ারি তরিকতের

Ruhul Amin
আগস্ট ২১, ২০১৭ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

 ডেস্ক রিপোট:  সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া রায়কে গণতান্ত্রিক রাজনীতির জন্য অশনি সংকেত মনে করে ক্ষমতাসীন ১৪ দলের শরীক বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)।
আইনগত সুযোগ থাকলে প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা করবে বলে হুশিয়ারি দেয় তারা।
রোববার জাতীয় প্রেসক্লাবে ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণের প্রতিক্রিয়া ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিটিএফ। এতে এতে লিখিত বক্তব্য পাঠ করেন দলের মহাসচিব এম এ আউয়াল এমপি।
তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি বলেন, প্রধান বিচারপতি শপথ ভঙ্গ করেছেন। তাকে (প্রধান বিচারপতি) পদত্যাগ করতে হবে। তবে এর আগে তাঁকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আইনগত সুযোগ থাকলে আমি ব্যক্তিগতভাবে প্রধান বিচারপতির বিরুদ্ধে মামলা করব।
তিনি বলেন, আজ হোক বা কাল হোক, আমার আইনজীবীদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব। নজিবুল বশর বলেন, প্রধান বিচারপতি আত্মস্বীকৃত শান্তি কমিটির সদস্য। তিনি নিজের মুখেই বলেছেন, ‘শান্তি কমিটির সদস্য ছিলেন।’ তিনি ১/১১ -এর সময় মঈন-ফখরুদ্দিনের দোসর ছিলেন এবং সিঙ্গাপুরে সাকা চৌধুরীর পরিবারের সদস্যদের সঙ্গে বৈঠক করে শপথ ভঙ্গ করেছেন।
লিখিত বক্তব্যে তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আওয়াল বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া রায়ে প্রধান বিচারপতি যে পর্যবেক্ষণ দিয়েছেন তা বাংলাদেশের গণতান্ত্রিক রাজনীতির জন্য অশনি সংকেত, পাশাপাশি মুক্তিযুদ্ধবিরোধী শক্তির জন্য সহায়ক। বিশেষ করে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ এমন পর্যবেক্ষণ দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খাটো করা হয়েছে। এটি অত্যন্ত অপ্রাসঙ্গিক।
তিনি বলেন, পৃথিবীতে বহু উদাহরণ আছে, এক ব্যক্তির নেতৃত্বেই একটি জাতি গঠন হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়্যবুল বশর মাইভান্ডারী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী, দফতর সম্পাদক সেলিম মিয়াজী প্রমুখ।