সিলেটবুধবার , ১১ অক্টোবর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উপকমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হয়নি: আ.লীগ

Ruhul Amin
অক্টোবর ১১, ২০১৭ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ উপকমিটি সংক্রান্ত যেসব সংবাদ বিভিন্ন গণমাধ্যমে এসে তা সঠিক নয় বলে জানিয়েছে আওয়ামী লীগ। দলটি জানিয়েছে, এই কমিটি গঠন প্রক্রিয়া চলমান। এখনো এই প্রক্রিয়া চূড়ান্ত হয়নি। এই উপকমিটি দলীয় প্রধানের অনুমোদন পায়নি। এজন্য এ সংক্রান্ত খবর পরিবেশন থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে দলটি।বুধবার দুপুরে আওয়ামী লীগের দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ১১ অক্টোবর ২০১৭ বুধবার কয়েকটি দৈনিক পত্রিকায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকৃতপক্ষে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী প্রত্যেকটি বিভাগীয় উপ-কমিটি গঠনের কার্যক্রম শুরু হয়েছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটিও গঠন প্রক্রিয়া চলছে। কার্যত, এখন পর্যন্ত শিক্ষা ও মানবসম্পদ বিভাগের উপ-কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে মাত্র। সে মোতাবেক শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. আব্দুল খালেক এবং সদস্য সচিব শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা শিক্ষা ও মানবসম্পদ বিভাগের অভিজ্ঞ ব্যক্তি ও সংশ্লিষ্ট বিভাগে আগ্রহী দলীয় নেতা-কর্মীদের সমন্বয়ে একটি উপ-কমিটি গঠনের নিমিত্তে খসড়া তালিকা প্রণয়নের কার্যক্রম শুরু করেছেন।

বিজ্ঞপ্তিতে ক্ষমতাসীন দলটি জানায়, প্রাথমিক যাচাই-বাছাই প্রক্রিয়ার অন্তর্ভুক্ত নামসমূহকে কোনোভাবেই উপ-কমিটি বলা চলে না কিংবা খসড়া উপ-কমিটি হিসেবেও বিবেচনা করা যায় না। যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন হবার পর একটি প্রস্তাবিত তালিকা সংগঠনের সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপির অনুমোদনের জন্য জমা দেয়া হবে।

দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি চূড়ান্ত তালিকা অনুমোদন করার পরই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমে পাঠানো হবে। অনুমোদনের পূর্বে এ ধরনের সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানায় আওয়ামী লীগ।