সিলেটমঙ্গলবার , ২৮ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩৩ ব্যাংকের ১৮ লাখ কম্বল

Ruhul Amin
নভেম্বর ২৮, ২০১৭ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে ৩৩টি বাণিজ্যিক ব্যাংক প্রায় ১৮ লাখ কম্বল দিয়েছে। এ সময় প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি খাতের ভূমিকার প্রশংসা করে বলেছেন, তার সরকার সব সময়ই এ খাতের উন্নয়নে সহায়তা প্রদান করে আসছে।

সোমবার তেজগাঁওস্থ কার্যালয়ে বেসরকারি খাতের বাণিজ্যিক ব্যাংকগুলোর শীতার্ত জনগণের জন্য কম্বল প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী অনুদান প্রদানের জন্য ব্যাংকগুলোকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রয়োজনে সবসময়ই এই ব্যাংকগুলো তাদের সহযোগিতার হাতকে প্রসারিত করে থাকে।

প্রধানমন্ত্রী এসব কম্বল দেশের উত্তর জনপদের শীতার্ত জনগণ, রোহিঙ্গা জনগোষ্ঠী এবং কক্সবাজার জেলার দরিদ্রদের মধ্যে বিতরণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার গ্রামীণ জনগণের উন্নয়নের জন্য পল্লী উন্নয়নের দিকে অধিক গুরুত্বারোপ করেছে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী তাঁর সরকারের বর্গাচাষীদের জন্য জমানতবিহীন ঋণ সুবিধা প্রদান এবং ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ প্রদানের কথাও উল্লেখ করেন।

দেশের অর্থনীতি আরো শক্তিশালী হলে দেশের জনগণ আরও উপকৃত হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকারের নানা বাস্তবমুখী কর্মসূচি বাস্তবায়নের ফলে দেশের জিডিপি এখন ৭ দশমিক ২৮ শতাংশে এবং জনগণের মাথাপিছু আয় ১৬১০ মার্কিন ডলারে পৌঁছেছে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি)’র সভাপতি নজরুল ইসলাম মজুমদার, বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের পেট্রলবোমা ও জঙ্গি হামলায় নিহতদের পরিবার এবং আহতদের অনুকূলে আর্থিক অনুদানের চেক প্রদান করেন।

প্রধানমন্ত্রী এদিন মেজর এ জেড এম সাকিব সিদ্দিকের হাতে তাঁর স্ত্রীর চিকিৎসার জন্য অনুদানের চেক তুলে দেন।