সিলেটসোমবার , ১৫ জানুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ ইন্টেলেকচুয়াল মুভমেন্ট এর সভা অনুষ্ঠিত

Ruhul Amin
জানুয়ারি ১৫, ২০১৮ ৮:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  বাংলাদেশ ইন্টেলেকচুয়াল মুভমেন্ট এর এক  সভা ১৩ জানুয়ারী ২০১৮  শনিবার, বাদ মাগরিব রাজধানীর পল্টনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিআইএম এর সম্মানিত সভাপতি, দৈনিক ইনকিলাব এর সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী। বিআইএম এর সম্পাদক সৈয়দ শামছুল হুদার পরিচালনায় অনুষ্ঠিত
বৈঠকে উপস্থিত ছিলেন দৈনিক প্রথমঅালোর ধর্মীয় উপদেষ্টা মুফতী শাঈখ উসমান গনি,নুর বিডি ডট কম সম্পাদক সৈয়দ শামসুল হুদা, সংগঠক মাওলানা রুহুল আমীন সাদী, মালয়েশিয়া থেকে ফোনে যোগ দেন জনাব ড. শহীদুল ইসলাম ফারুকী, মাওলানা অাবদুল অালিম, ইনসাফ সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকার, পাক্ষিক সবার খবর সম্পাদক মাওলানা আবদুল গাফফার, মুফতী ইমরানুল বারী সিরাজী, আবু বকর সিদ্দীক জাবে, আব্দুল্লাহ মাহমুদ, আনাস বিন ইউসুফ প্রমুখ।
 সভায় ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি একটি সেমিনার করার ব্যাপারে সিদ্ধান্ত হয়। সেমিনার এর বিষয় : “ইসলামে বুদ্ধিবৃত্তিক কাজের গুরুত্ব”
(أهمية العمل الفكري في الإسلام) “Importance of Intellectual works in Islam” প্রবন্ধ পাঠ করবেন দৈনিক প্রথমআলো পত্রিকার ধর্মীয় উপদেষ্টা মুফতী শাঈখ উসমান গনি। সেমিনার বাস্তবায়নের জন্য ৭সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়। রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র ও কম্বল বিতরণ করার উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। অসহায় রোহিঙ্গাদের পাশে শীতবস্ত্র প্রদানের জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানান বিআইএম এর সভাপতি জনাব উবায়দুর রহমান খান নদভী। অপর এক প্রস্তাবে ভারত উপমহাদেশে বুদ্ধিবৃত্তিক কাজের সাথে সম্পৃক্ত ছিলেন এমন মণীষীদের একটি সংক্ষিপ্ত জীবনপঞ্জিকা বের করার সিদ্ধান্ত গৃহিত হয়।
বইটির নাম হবে :
“Our Intellectual Journey” رحلتنا الفكرية في مجال الدعوة والعمل الاسلامي في بنغلاديش
১৮০০ সাল থেকে অদ্যাবধি যারা আমাদের চিন্তাজগতের রাহবার, যাদের চিন্তাগত দর্শন, ত্যাগ ও কোরবানী আমরা ধারণ করি, লালন করি তাদের সকলের জীবনী খুব সংক্ষিপ্ত আকারে হলেও তুলে আনা, যা বুদ্ধিবৃত্তিক পুর্বসুরীদের ডাইরী হিসেবে কাজে লাগবে।
উক্ত স্মারকগ্রন্থটি রচনায় ৯সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়।